শিল্প-সংস্কৃতির যেখানে হুমায়ূন আহমেদ স্পর্শ করেছেন সেখানেই সাফল্য পেয়েছেন; সাকিব খান।শিল্প-সংস্কৃতির যেখানে হুমায়ূন আহমেদ স্পর্শ করেছেন সেখানেই সাফল্য পেয়েছেন; সাকিব খান। – দৈনিক গণ আওযাজ
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫০ পূর্বাহ্ন

শিল্প-সংস্কৃতির যেখানে হুমায়ূন আহমেদ স্পর্শ করেছেন সেখানেই সাফল্য পেয়েছেন; সাকিব খান।

ডিজিএ অনলাইন/১২বার পড়া হয়েছে
আপডেট :বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিন শুক্রবার (১৩ নভেম্বর)। বেঁচে থাকলে জনপ্রিয় এ লেখক এ বছর ৭২-এ পা দিতেন। ২০১৩ সালের ১৯ জুলাই শোকের সাগরে ভাসিয়ে প্রয়াত হন হুমায়ূন আহমেদ। এ লেখকের অনেকগুলো বই পড়েছেন চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান। তারপর থেকেই হুমায়ূন আহমেদের গল্প উপন্যাসের ভক্ত বনে যান তিনি।

করোনার কারণে শুটিং অবসর থাকায় বিশেষ করে লকডাউনে হুমায়ূন আহমেদের অনেকগুলো বই নতুন করে পড়েছেন শাকিব খান। এ নায়কের অফিসে বইয়ের শেলফেও জায়গা করে নিয়েছে হুমায়ূন আহমেদের লেখা গল্প, উপন্যাস।

প্রিয় লেখক হুমায়ূন আহমেদের জন্মদিনে চলচ্চিত্রের সবচেয়ে প্রভাবশালী তারকা শাকিব খান তার অফিশিয়াল ফ্যান পেজে শুভেচ্ছা জানিয়েছেন। যা চ্যানেল আই অনলাইনের পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো:

শ্রদ্ধেয় স্যার, পাঠবিমুখ জনগোষ্ঠীর মনে বইয়ের প্রতি ভালোবাসা, বই পড়ার প্রতি আগ্রহ জন্মেছে আপনার লেখা বই পড়ে। আপনার সৃষ্ট চরিত্র হিমু, মিসির আলী, বাকের ভাই, শুভ্রসহ অসংখ্য চরিত্র অমর হয়ে থাকবে। গল্পকার-উপন্যাসিক পরিচয় ছাপিয়ে নাট্যকার, গীতিকার, চিত্রনাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা হিসেবেও আপনি নন্দিত।

শাকিব খান মনে করেন, শিল্প-সংস্কৃতির যেখানে হুমায়ূন আহমেদ স্পর্শ করেছেন সেখানেই সাফল্য পেয়েছেন। তাই কোনোকিছু দিয়ে আপনাকে মূল্যায়ন করা সম্ভব নয়। শাকিব বলেন: স্যার, আপনি সবকিছুর ঊর্ধ্বে।

যোগ করে শাকিব বলেন, শারীরিকভাবে আপনি আমাদের মাঝে নেই। তারপরেও কোটি মানুষের মনে আছেন খুব বড় জায়গা জুড়ে। এটাই একজন নন্দিত লেখকের সার্থকতা। আপনি কত বড় লেখক তার প্রমাণ মৃত্যুর পরেও আপনার জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। যুগের পর যুগ এভাবেই আপনাকে শ্রদ্ধাভরে স্মরণ করে যাবে কোটি বাঙালি।

আপনাকে কোনোকিছু দিয়ে মূল্যায়ন করলেও হয়তো কম হয়ে যাবে। যেখানেই আছেন, শান্তিতে থাকুন স্যার। শুভ জন্মদিন।

ডিজিএ/এমডিজেএম/এফইউএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর