রাঙ্গামাটিতে “Computer Hardware & Software Workshop-2020” সম্পন্নরাঙ্গামাটিতে “Computer Hardware & Software Workshop-2020” সম্পন্ন – দৈনিক গণ আওযাজ
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:১৩ অপরাহ্ন

রাঙ্গামাটিতে “Computer Hardware & Software Workshop-2020” সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক/৩৫বার পড়া হয়েছে
আপডেট :বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

রাঙ্গামাটির সর্বপ্রথম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান “Rangamati IT Software Institute” এর উদ্যোগে এবং সামাজিক সংগঠন “Salvation BD” এর সহযোগিতায় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত পিওর আইটি ট্রেইনিং ইন্সটিটিউট এর সার্বক তত্ত্বাবধানে “Computer Hardware & Software Workshop-2020” আয়োজন করা হয়।
রাঙ্গামাটিতে তথ্য ও প্রযুক্তির বিকাশে সারাদিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। পিওর আইটির গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষক জনাব সীমা ত্রিপুরার সঞ্চালনায় ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব শহীদুজ্জামান মহসীন রোমান। তিনি বলেন রাঙ্গামাটিতে সফটওয়্যার প্রতিষ্ঠান গড়ে তোলা একটি অসাধারণ উদ্যোগ এবং পার্বত্যঞ্চলে বেকারত্ব দূরীকরণে এই সফটওয়্যার প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি ব্যক্ত করেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্যালভেশন বিডির সিনিয়র এ্যাডভাইজর জনাব মোঃ হাসমত আলী। তরুণদের এ ধরনের কর্মশালার আয়োজন এবং উদ্যোক্তা হিসেবে এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং যেকোনো সহযোগিতায় স্যালভেশন বিডি পাশে থাকবে বলে ব্যক্ত করেন।
এছাড়া আরও উপস্থিত ছিলেন দৈনিক রাঙ্গামাটির ব্যবস্থাপনা পরিচালক জনাব সুফিয়া কামাল জিমি। ওয়ার্কশপে নারীদের ব্যাপক উপস্থিতি এবং আগ্রহ দেখে আইটি ক্ষেত্রে তাদের মনোবল নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। এছাড়া অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন “Rangamati IT Software Institute” এর প্রতিষ্ঠাতা ও সিইও এবং পিওর আইটি ট্রেইনিং ইনস্টিটিউট পরিচালক জনাব মোঃ আল-মামুন ভূঁইয়া। তিনি বলেন— আইটি খাত কর্মক্ষেত্রের একটি সুবিশাল সমুদ্র। এখানে দক্ষতা এবং মেধা কাজে লাগিয়ে অতি দ্রুত নিজের উন্নতির পাশাপাশি দেশে আইটি চ্যালেঞ্জ মোকাবেলাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং ডিজিটালাইজড রাঙ্গামাটি তৈরী করতে রাঙ্গামাটি আইটি মিশন-২০২১ এর রুপরেখা তুলে ধরেন ।এবং সমাপনী বক্তব্য রাখেন “Rangmati IT Software institute” এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং পিওর আইটি ট্রেইনিং ইনস্টিটিউট এর পরিচালক জনাব মোঃ আইয়ুব ভূইঁয়া। তিনি বলেন— রাঙ্গামাটিতে শিক্ষিত বেকার দূরীকরণ সহ ডিজিটালাইজ রাঙ্গামাটি গড়ে তোলা সম্ভব একমাত্র আইটি খাতের বিকাশের মাধ্যমে এবং সেই লক্ষ্যে রাঙ্গামাটি আইটি মিশন-২০২১ বাস্তবায়নে “রাঙ্গামাটি রোল মডেল প্রকল্পের” বিস্তারিত তুলে ধরেন।
এছাড়া সারাদিনব্যাপী ” Computer Hardware & Software” এর উপর ওয়ার্কশপটি পরিচালনা করেন “Pure IT Training Institute” এর Senior Hardware & Software Instructor জনাব মোঃ তৌহিদুর রহমান ফুরকান। এবং ওয়ার্কশপের পাশাপাশি প্রফেশনাল সিভি রাইটিং ও প্রফেশনাল ই-মেইল ড্রাফটিং এর কাজ শেখানো হয়।
ওয়ার্কশপ শেষে সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সম্মানিত চেয়ারম্যান জনাব রণ জ্যোতি চাকমা। তিনি বলেন— উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে কম্পিউটার দক্ষতার কোনো বিকল্প নেই। এবং তিনি সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা যেন একাডেমিক পড়াশোনার পাশাপাশি প্রোগ্রামিং এবং সফটওয়্যার রিলেটেড কাজগুলো শেখার চেষ্টা করে। এবং তিনি “Rangamati IT Software Institute” এর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর