স্বাস্থ্য সেবায় জেলায় প্রথম খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।স্বাস্থ্য সেবায় জেলায় প্রথম খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। – দৈনিক গণ আওযাজ
রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৮:০৯ পূর্বাহ্ন

স্বাস্থ্য সেবায় জেলায় প্রথম খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

গণ আওয়াজ ডেস্ক/৭৫বার পড়া হয়েছে
আপডেট :শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

দিনাজপুর ব্যুরোঃ স্বাস্থ্য সেবার মান উন্নয়নে প্রশংসনীয় কাজ করায় দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট) এবার জেলায় প্রথম হিসেবে নির্বাচিত হয়েছে। বৃহস্পতিবার (১৭সেপ্টেম্বর) স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত র‌্যাংকিং থেকে জানা যায়, স্বাস্থ্য সেবার বিভিন্ন ক্যাটাগরীতে উন্নতি ও মানসম্মত সেবা প্রদানের ফলে ৬৮.৪৪ পয়েন্ট পেয়ে আগস্ট মাসে দেশের মধ্যে ২৮তম, রংপুর বিভাগের দ্বিতীয় ও টানা কয়েক বারের ন্যায় জেলার প্রথম স্থান দখল করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট)।

জানা যায়, ফ্লু কর্ণার, করোনা রোগীদের সেবার মান, রোগীর বেড দখলের হার, রক্ত সঞ্চালন,পরিষ্কার-পরিচ্ছন্নতা, সেবা নিতে আসা রোগীর সংখ্যা বৃদ্ধি, নিরাপদ প্রসব, এএনসি, পিএনসি ও কেএমসি সেবা মুক্তিযোদ্ধা-মাদকাসক্ত-অটিজম কর্ণার,করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় অক্সিজেন কনসেন্ডটর মেশিন, অভিযোগ ও পরামর্শ বক্স চালু, হেল্পলাইন চালু সহ নানান কাজে উন্নতির ফলে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট)। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজা মো: মাহমুদুল হক জানান, হাসপাতালকে সেবাবান্ধব হিসেবে গড়ে তুলতে জন্য চিকিৎসক, নার্স-মিডওয়াইফ ও সকল কর্মকর্তা-কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তিনি আরো জানান, জনবল ও বরাদ্দ সংকট দূর হলে সেবার মান আরো কয়েকগুণ বৃদ্ধি পাবে।
একই ভাবে আরএমও ডাক্তার শামসুদ্দোহা মুকুল বলেন, রুগীদের সেবার মান উন্নয়ন সহ সবার অক্লান্ত প্ররিশ্রমে কয়েকবার আমরা শ্রেষ্ঠত্ব অর্জন করে আসছি।

ডিজিএ/এমডিজেএম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর