পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক, অর্ধনমিত পতাকাপালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক, অর্ধনমিত পতাকা – দৈনিক গণ আওযাজ
রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:২৭ পূর্বাহ্ন

পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক, অর্ধনমিত পতাকা

গণ আওয়াজ ডেস্ক/১৫১বার পড়া হয়েছে
আপডেট :বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

গণ আওয়াজ ডেস্কঃ   বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে বুধবার (২ সেপ্টেম্বর) সারাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে।

রাষ্ট্রীয় শোক পালনের অংশ হিসেবে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনে পতাকা অর্ধনমিত রয়েছে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) উপর অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। প্রণব মুখার্জির জন্য আজ সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

বুধবার একদিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্তের কথা জানিয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়। এতে বলা হয়, সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে আগামী ২ সেপ্টেম্বর বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার (৩১ আগস্ট) বিকেলের মারা যান।

 

 



বাংলাদেশ সময়ঃ ১২ঃ০৮ পি.এম. সেপ্টেম্বর ০২,২০২০



 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর