অভিযান চালিয়ে সবুজ শেখ নামে জঙ্গি সংগঠনের এক সদস্যকে গ্রেফতার করা হয়।অভিযান চালিয়ে সবুজ শেখ নামে জঙ্গি সংগঠনের এক সদস্যকে গ্রেফতার করা হয়। – দৈনিক গণ আওযাজ
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

অভিযান চালিয়ে সবুজ শেখ নামে জঙ্গি সংগঠনের এক সদস্যকে গ্রেফতার করা হয়।

গণ আওয়াজ ডেস্ক/১৩৬বার পড়া হয়েছে
আপডেট :মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক লোন উলফ (একাকী হামলাকারী) সদস্য সবুজ শেখকে (২৬) নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে। জননিরাপত্তা বিপন্ন করে ত্রাস সৃষ্টি ও জিহাদের প্রস্তুতি নিচ্ছিলো বলে স্বীকার করেছে এই জঙ্গি।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন। সোমবার (২৭ জুলাই) রূপগঞ্জের তারব এলাকায় অভিযান চালিয়ে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) তাকে গ্রেপ্তার করে।

এটিইউ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গোপন সংবাদ ও প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে সবুজ শেখ নামে জঙ্গি সংগঠনের এই সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তার থেকে জঙ্গি কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সবুজ নিজেকে এবিটির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। অনলাইনে ‘সত্যেও সন্ধানে’ নামে ফেসবুক আইডি ব্যবহার করে এবিটির দাওয়াতি ও প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে আসছিলো সে। ‘লোন উলফ মুজাহিদীন’ (একাকী হামলাকারী) গ্রুপে জঙ্গিবাদী প্রচার-প্রচারণা, জননিরাপত্তা বিপন্ন করে ত্রাস সৃষ্টি ও জিহাদের প্রস্তুতি নিচ্ছিলো বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।

 



বাংলাদেশ সময়ঃ ০২ঃ২৬ পি.এম. / ২৮ শে জুলাই ২০২০



 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর