ভারতে সংক্রমণের ‘পিক’ পেরিয়ে এসেছে বা ছুঁয়ে ফেলেছে বলে মনে করেন বিশেষজ্ঞরাভারতে সংক্রমণের ‘পিক’ পেরিয়ে এসেছে বা ছুঁয়ে ফেলেছে বলে মনে করেন বিশেষজ্ঞরা – দৈনিক গণ আওযাজ
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:১৪ পূর্বাহ্ন

ভারতে সংক্রমণের ‘পিক’ পেরিয়ে এসেছে বা ছুঁয়ে ফেলেছে বলে মনে করেন বিশেষজ্ঞরা

গণ আওয়াজ ডেস্ক/৯৬বার পড়া হয়েছে
আপডেট :বুধবার, ২২ জুলাই, ২০২০

ভারতে মোট শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা প্রায় বারো লাখ ছুঁতে চললেও দেশের দুটি প্রধান শহর দিল্লি ও মুম্বাই এরই মধ্যে সংক্রমণের ‘পিক’ পেরিয়ে এসেছে বা ছুঁয়ে ফেলেছে বলে বিশেষজ্ঞরা অনেকেই মনে করছেন।

দেখা গেছে দিল্লিতে সোমবার থেকে ও মুম্বাইতে মঙ্গলবার থেকে নতুন আক্রান্তের সংখ্যা এক হাজারের চেয়েও নিচে নেমেছে– যে ঘটনা গত বেশ কয়েক সপ্তাহের মধ্যে প্রথমবার ঘটল।

মুম্বাইতে ”করোনা হটস্পট” বলে বহু ঘিঞ্জি বস্তি এলাকাও এখন ধীরে ধীরে ভাইরাসমুক্ত হওয়ার পথে এগোচ্ছে বলে বলা হচ্ছে।

দেশের অন্যান্য বহু অংশেই অবশ্য সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত – এবং ভারতের এক এক জায়গায় ”পিক” যে এক এক সময়ে আসছে তা নিয়েও বিশেষ দ্বিমত নেই।

বস্তুত ভারতের যে মেট্রো শহর ভারতে প্রথম অঘোষিত ”করোনা ক্যাপিটালে”র তকমা পেয়েছিল, সেটা ছিল দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাই।

কিন্তু ধীরে ধীরে সেই খেতাব চলে আসে রাজধানী দিল্লির কব্জায়, দিল্লির করোনা সঙ্কট কার্যত সরকারের হাতের বাইরেই চলে যায়।

কিন্তু মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে দেখা গেছে, তার আগের চব্বিশ ঘন্টায় দিল্লিতে মোট শনাক্তের সংখ্যা মাত্র ৯৫৪জন।

দিল্লিতে এই সংখ্যা হাজারের নিচে নেমে আসার ঘটনা প্রায় পঞ্চাশ দিনের ভেতর প্রথমবার ঘটল, আর তাতে অনেক বিশেষজ্ঞই একটা রূপোলি রেখা দেখছেন।

গ্রাম বা ছোট শহরে সংক্রমণ কম হবে?

ভারতের প্রিমিয়ার চিকিৎসা প্রতিষ্ঠান এইমসের অধিকর্তা রণদীপ গুলেরিয়ার কথায়, “আমার ধারণা দেশের বেশ কিছু জায়গা এর মধ্যেই সংক্রমণের পিক স্পর্শ করে ফেলেছে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর