জীবন বাঁচাতে সবাইকে আনন্দের সাথে মাস্ক ব্যবহার করা উচিত।ডোনাল ট্রাম্পজীবন বাঁচাতে সবাইকে আনন্দের সাথে মাস্ক ব্যবহার করা উচিত।ডোনাল ট্রাম্প – দৈনিক গণ আওযাজ
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ন

জীবন বাঁচাতে সবাইকে আনন্দের সাথে মাস্ক ব্যবহার করা উচিত।ডোনাল ট্রাম্প

গণ আওয়াজ ডেস্ক/১০২বার পড়া হয়েছে
আপডেট :বুধবার, ২২ জুলাই, ২০২০

প্রেসিডেন্ট নির্বাচন যত ঘনিয়ে আসছে, বেফাঁস মন্তব্য থেকে ততটাই সরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প। চলমান করোনা মহামারি নিয়ে বেশ কয়েক মাস ধরে অযাচিত মন্তব্য করে আলোচনা-সমালোচনার শীর্ষে ছিলেন তিনি। এবার মাস্কের পক্ষে জোরালো বক্তব্য দিয়ে আবারও নজর কাড়ার চেষ্টা ট্রাম্পের।

সবাইকে মাস্ক পড়ার আহ্বান জানিয়ে মার্কিন পেসিডেন্ট বলেছেন, ‘জীবন বাঁচাতে সবাইকে আনন্দের সাথে তা ব্যবহার করা উচিত।’স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুলাই) হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে এ তিনি এ আহ্বান জানান।

এর আগের দিন এক টুইটবার্তায় মাস্ক পড়া ছবি দিয়ে নিজেকে সবচেয়ে দেশপ্রেমিক আখ্যা দেন আমেরিকান প্রেসিডেন্ট।

চলতি বছরের শুরুর দিকে করোনা ভয়াবহতা দেখাতে শুরু করলে ভাইরাসটির গুরুত্বকে তুচ্ছ করে দেখেন ট্রাম্প। ফলাফল হিসেবে তার দেশে করোনা সবচেয়ে ভয়ানক ধ্বংসযজ্ঞ চালায়। যার শিকার দেশটির ৪০ লাখ ২৮ হাজারের বেশি মানুষ। এখনও প্রতিদিন গড়ে পঞ্চাশ হাজারের বেশি মানুষ ভাইরাসটি শিকার হচ্ছেন।

ইতিমধ্যে সেখানে করোনারাঘাতে প্রাণ হারিয়েছে ১ লাখ প্রায় ৪৫ হাজার আমেরিকান। যা যেকোন দেশের চেয়ে সর্বোচ্চ মৃত্যু। এতে করে বেশ সমালোচনার মুখে পড়েছেন তিনি।

এমন অবহেলার ফল চিন্তার ভাঁজ ফেলেছে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনেও। এমতাবস্থায় আমেরিকানদের মন গলাতে অবশেষে মার্কিন জনগণকে মাস্ক পরার আহ্বান জানান ট্রাম্প।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও প্রাণহানি লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। যেখানে এখন পর্যন্ত ২১ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ করোনার শিকার হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮১ হাজারের বেশি ভুক্তভোগীর।

এদিকে, চীনের জিনজিয়ান প্রদেশে আবারও বাড়ছে করোনা সংক্রমণ। অন্যদিকে, ১২৬টি দেশের নাগরিকদের জাপানে প্রবেশের নিষেধাজ্ঞা আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। পহেলা আগস্ট থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে কাতারও।

বিশ্বে এ পর্যন্ত বিশ্বের ১ কোটি ৫০ লাখ ৮৪ হাজারের বেশি মানুষের দেহে হানা দিয়েছে করোনা। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৬ লাখ ১৮ হাজারের বেশি মানুষের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর